মোবাইল ফোন মডেমের গতি বাড়ান খুব সহজেই

আজ আপনাদের মাঝে একটি অন্যরকম কাজের টিউন নিয়ে হাজির হলাম। আমরা অনেকেই মোবাইল ফোনকে পিসিতে মডেম হিসেবে ব্যবহার করে থাকি। কিন্তু এর গতিতে আমরা সন্তুষ্ট নয়। কিন্তু কিছু সেটিংস পরিবর্তন করলে এর স্পীড প্রায় দিগুন বাড়ানো সম্ভব। তো চলুন দেখি কিভাবে দিগুন গতি বাড়ানো যায় আপনার ফোন মডেমের।
ধরি আমারা নোকিয়া হ্যান্ডসেট থেকে নেট ইউজ করবো (শুধুমাত্র উইন্ডোজ অপারেটিং সিস্টেমের জন্য প্রযোজ্য) তো প্রথমে আমরা আমাদের  নোকিয়া হ্যান্ডসেটটি পিসিতে ডাটা ক্যাবল এর মাধ্যমে সংযুক্ত করবো। আপনি যদি কোন হ্যান্ডসেট প্রথম সংযুক্ত করেন তাহলে আপনার ফোনের সফটওয়ার ইন্সটল হবে। ইন্সটল হওয়া  শেষ হলে ফোনটি পিসি থেকে ডিসকানেক্ট করে দিন।
এবার Run এ গিয়ে  ncpa.cpl লিখে এন্টার চাপুন। যে উইন্ডোটি ওপেন হবে, সেখানে আপনি যে কোম্পানীর ফোন সফটওয়ার ইন্সটল দিলেন তা শো করবে এরকম Nokia USB Modem#1
লিস্ট থেকে আপনার ফোনের মডেলে রাইট ক্লিক করে Properties-এ ঢুকে Configure থেকে Maximum speed (bps) এর পাশের Box এ ক্লিক করে ৭২০০০০০ বা ৯২১৬০ লিখে OK করুন। এবার আপনার ফোনের কানেকশন এর আইকনে ডাবল ক্লিক করে Dial এ ক্লিক করুন। দেখবেন ইন্টারনেট কানেকশন পাচ্ছে। এবার পরিক্ষা করে দেখুন গতি কাকে বলে।

0 comments:

Post a Comment

Mohammad Sohel. Powered by Blogger.